Tuesday, March 3, 2015

Increasing the height of the food children যে খাবারগুলো বাচ্চাদের উচ্চতা বৃদ্ধিতে সহায়ক

যে খাবারগুলো বাচ্চাদের উচ্চতা বৃদ্ধিতে সহায়ক

 যে খাবারগুলো বাচ্চাদের উচ্চতা বৃদ্ধিতে সহায়ক

লম্বা হওয়ার ব্যপারটা সম্পূর্ণ জেনেটিক। একটা নির্দিষ্ট বয়স পর্যন্ত মানবদেহের বৃদ্ধি ঘটে। তবে এর সাথে অবশ্যই ব্যাপারটা নির্ভর
করে খাওয়া দাওয়ার ওপর। পর্যাপ্ত পুষ্টির অভাবে অনেক ক্ষেত্রেই দেহের সঠিক বৃদ্ধি ঘটে না। আবার এমন কিছু খাবার আছে, যা দেহের বৃদ্ধির এই প্রক্রিয়াকে ত্বরান্বিত করে। আসুন জেনে নিই উচ্চতা বৃদ্ধিতে সহায়ক কিছু খাবারের নাম:
ডিম: ডিমে প্রোটিন এবং ভিটামিন প্রচুর পরিমাণে রয়েছে। এর ফলে শরীরের বৃদ্ধি হয়ে থাকে এবং লম্বা হয়।
বাদাম: বাদাম বা কাজুবাদামও স্বাস্থ্য উপযোগী একটি খাবার। এটিতে থাকা বিভিন্ন প্রোটিন, ভিটামিন দেহের বিভিন্ন পুষ্টি যোগায়, এবং লম্বা হতেও সহায়তা করে।
আভাকাডো: আভাকাডো দেহে বিভিন্ন পুষ্টি সরবরাহ করে। দুপুরে খাবারের সময় অর্ধেকটা আভাকাডো খেলে তা লম্বা হতে সহায়তা করে।
আপেল: আপেলে থাকা ফাইবার এবং পানি বাচ্চাদের লম্বা হতে সাহায্য করে। তাই প্রতিদিন খাবারের আধা ঘন্টা আগে একটি করে আপেল খেতে দিন।
স্যুপ: স্যুপ স্বাস্থ্য উপযোগী একটি খাবার। স্যুপে রয়েছে ক্যালরি, যা খিদে বাড়িয়ে দেয়। অতিরিক্ত খাবার গ্রহণ কোষের বৃদ্ধি ঘটায়। যা লম্বা হতে সহায়তা করে।
মটরশুটি, ছোলা, মুসুর: এই ধরনের খাবারগুলোতে প্রচুর পরিমাণে প্রোটিন, ফাইবার, অ্যান্টিঅক্সিডেন্টস, ভিটামিন-বি এবং আয়রন রয়েছে যেগুলো শরীরের কোষ বৃদ্ধিতে সহায়তা করে থাকে। ফলে লম্বা হতেও সাহায্য করে।
ডার্ক চকোলেট: ডার্ক চকোলেট বাচ্চাদের লম্বা করতে সহায়তা করে। এতে থাকা ক্যালরি কোষ বৃদ্ধিতে সহায়তা করে ফলে বাচ্চারা লম্বা হয়ে ওঠে।

No comments:

Post a Comment